আর্জেন্টিনার প্রতি মেসির আত্মনিবেদন নিয়ে সন্দেহ করাটাকে মানতে পারছেন না আর্জেন্টিনার ৩৩ বছর বয়সী গোলরক্ষক অস্কার উস্তারি।

ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার জার্সি গায়ে বরাবরই আলো ছড়াচ্ছেন লিওনেল মেসি। জিতেছেন সম্ভাব্য সকল ট্রফিও। ক্লাবের হয়ে সাফল্যের রঙে রাঙায়িত একটি সফল ক্যারিয়ার পার করতে থাকা মেসি, জাতীয় দলের হয়ে দেখেছেন মুদ্রার অন্যপিঠ। এখনো নিজ দেশ আর্জেন্টিনার হয়ে কোনো মেজর ট্রফি জেতা হয়নি তার। যার ফলে, বিভিন্ন সময়ে সমালোচনার তীরে বিদ্ধ হতে হয় তাকে। নিন্দুকেরা প্রশ্ন তোলেন আর্জেন্টিনার প্রতি মেসির আত্মনিবেদন নিয়েও। 

সমালোচনাকারীরা যতই মেসির আত্মনিবেদন নিয়ে সন্দেহ করুক না কেনো, আর্জেন্টিনা জাতীয় দলের এক সময়কার গোলরক্ষক অস্কার উস্তারি সেটা কোনোভাবেই মানতে নারাজ। সম্প্রতি আর্জেন্টিনার একটি রেডিওকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছেন, "মেসিকে নিয়ে সন্দেহ করাটা বোকামি। তাকে ঘিরে বিষয়গুলো ভালো হতে পারে আবার নাও পারে। তবে আমি আপনাকে বলতে পারি, জাতীয় দলে যা ঘটেছিল সেই কারণে আমি তাকে একটা বাচ্চার মতো কাঁদতে দেখেছি।"

ফুটবল ইতিহাসে সর্বোচ্চ ৬ বার ব্যালন ডি'অর জেতার রেকর্ড রয়েছে মেসির। অথচ জাতীয় দলকে তিনি এখনো কোনো শিরোপা উপহার দিতে পারেন নি। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে, শিরোপার একেবারে নিকটে গিয়েও ফাইনালে জার্মানির কাছে হেরে তা হাতছাড়া হয় মেসির আর্জেন্টিনার। ২০১৫ এবং ২০১৬ সালে দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকাতে টানা দুবার ফাইনালে উঠেও চিলির কাছে হেরে শিরোপাবঞ্চিত হয় মেসিরা। মেসির মতো এমন একজন ফুটবলারের বিশ্বচ্যাম্পিয়ন না হওয়াটাকে অন্যায্য বলছেন আর্জেন্টিনার হয়ে ২ ম্যাচ খেলা উস্তারি, "আমার কোনো সন্দেহ নেই যে, মেসি যদি বিশ্ব চ্যাম্পিয়ন না হয় তাহলে ফুটবলটা হবে অন্যায্য।"


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা