ইংল্যান্ডের নবীন টেস্ট ব্যাটসম্যান ডমিনিক সিবলি নানাজানের কাছ থেকে বিরাট অংকের পুরস্কার! ভাবছেন এ আর এমন কী! বড়লোক নানার কাছ থেকে গুণী নাতি এরকম পুরস্কার পেতেই পারে! জ্বি না, সিবলির নানা কেনেথ ম্যাকেঞ্জি মোটেই আহামরি বড়লোক ছিলেন না। সবচেয়ে বড় কথা তিনি ২০১১ সালেই মারা গেছেন! তাহলে পরজন্ম থেকে কীভাবে নাতিকে পুরস্কার দিলেন?

ইংল্যান্ডের নবীন টেস্ট ব্যাটসম্যান ডমিনিক সিবলি'র বৃহস্পতি এখন তুঙ্গে! চলমান ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা টেস্টে তুলে নিয়েছেন নিজের প্রথম সেঞ্চুরি (১৩৩*)। সেটাও মাত্র নিজের তৃতীয় টেস্টেই। তার সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ড (এখন পর্যন্ত) জয়ের পথে রয়েছে!

শুধু তাই নয়, এর পাশাপাশি পেয়েছেন (অবশ্য সেটা সেঞ্চুরি করার কয়েকদিন আগেই) নানাজানের কাছ থেকে বিরাট অংকের পুরস্কার! ভাবছেন এ আর এমন কী! বড়লোক নানার কাছ থেকে গুণী নাতি এরকম পুরস্কার পেতেই পারে!

জ্বি না! সিবলি'র নানা কেনেথ ম্যাকেঞ্জি মোটেই আহামরি বড়লোক ছিলেন না। সবচেয়ে বড় কথা তিনি ২০১১ সালেই মারা গেছেন! তাহলে পরজন্ম থেকে কীভাবে নাতিকে পুরস্কার দিলেন?!

নাতির উপর অগাধ বিশ্বাস ধারণ করা কেনেথ মারা যাবার চার মাস আগে বড় বাজি ধরেছিলেন! ১৫০-১ এবং ৬৬-১ odd এর দু'টো বাজি ধরেছিলেন এই বলে যে তার নাতি একদিন ইংল্যান্ড জাতীয় দলের হয়ে খেলবে!

ডমিনিক সিবলি

গত নভেম্বরে সিবলি ঠিকই নানার স্বপ্ন পূরণ করেন যখন কিউ দলের বিরুদ্ধে তার টেস্ট অভিষেক হয়।

সিবলি'র মা ক্রিস্টিন সিবলি আশাই করেন নি বেটিং কর্তৃপক্ষ তার মৃত বাবার বাজিটি অনার করবে। হয়ত ভেবেছিলেন- এ রকমও হয় নাকি যে একজন মারা যাবার প্রায় ন'বছর পর বাজি জিতেছে?!

কিন্তু তাকে অবাক করে বেটিং প্রতিষ্ঠান উইলিয়াম হিল তার হাতে তুলে দিয়েছে ২১,৬০০ পাউন্ড স্টার্লিং অর্থাৎ প্রায় ২৪ লাখ টাকা! বাজিকর প্রতিষ্ঠানটির মুখমাত্র রুপার্ট এডামস জানিয়েছেন এ ধরণের বাজিতে এটিই তাদের রেকর্ড পরিমাণ পুরস্কার! নাতির উপর নিশ্চয়ই নানার অগাধ বিশ্বাস ছিল- এমনটিই ধারণা করছেন তিনি!

শাব্বাস হে নানা, কেনেথ ম্যাকেঞ্জি! রেস্ট ইন পিস!


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা