বাক-বিতণ্ডার বিতর্কিত ঘটনার খোঁজ আমরা রেখেছি, কিন্ত বাংলার দামাল ছেলেদের বোতল কুড়িয়ে মাঠের বাইরে ফেলার এই দারুণ কীর্তিটির খবর কি আমরা নিয়েছি?

মাঠের ক্রিকেটে চ্যাম্পিয়ন বাংলাদেশ, ফাইনালের পাশাপাশি জিতে নিয়েছে সাবেক আর বর্তমান ক্রিকেটার আর ক্রিকেট ব্যক্তিত্বদের মনও। ভিভিয়ান রিচার্ডস থেকে হার্শা ভোগলে, জেপি ডুমিনি থেকে কুমার সাঙ্গাকারা- সবাই মুগ্ধ আকবর আলীদের পারফরম্যান্সে, তাদের ম্যাচিউরিটিতে। এবার বাংলাদেশের জুনিয়র ক্রিকেটারদের মুগ্ধ করা আরেকটা কাণ্ড ধরা পড়লো ভিডিওতে, ফাইনাল ম্যাচ জেতার পরে মাঠের ভেতরে দর্শকদের ছুঁড়ে ফেলা বোতল কুড়িয়ে বাউন্ডারি রোপের বাইরে এনে রেখেছেন রাকিবুল-অভিষেকরা। 

প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে বাংলাদেশের যুবারা যখন ভিক্টোরি ল্যাপ দিচ্ছিলো তখন মাঠে অনেকগুলো বোতল এসে পড়ছিল। গ্যালারি থেকে দর্শকদের কেউ কেউ এগুলো ছুঁড়ে মেরেছিলেন মাঠের দিকে। সেগুলো কুড়িয়ে নিয়ে মাঠের বাইরে ফেলে অনন্য এক নজির স্থাপন করলো বাংলাদেশের প্রথম বিশ্বকাপজয়ী জুনিয়র টাইগাররা। 

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের এই কাজ ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে, বিশ্বের গণমাধ্যমগুলো এই নিয়ে সংবাদও প্রকাশ করেছে। ম্যাচ জয়ের পরে চ্যাম্পিয়নদের মতোই আচরণ করেছেন সবাই। ক্রিকেট মাঠে এমন অনন্য নজির দেখিয়ে আবারো মন কেড়েছে তারা। তাদের এই ঘটনাটি নজরে এসেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিরও। 

ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের ক্রিকেটারদের বোতল কুড়ানোর ভিডিওটি পোষ্ট করে ক্যাপশন দেওয়া হয়েছে, 'সত্যিকারের চ্যাম্পিয়ন! বাংলাদেশের খেলোয়াড়রা তাদের ভিক্টোরি ল্যাপ দেয়ার সময় মাঠে থাকা বোতল কুড়িয়ে বাইরে ফেলে দিয়েছে। সত্যিই অতুলনীয়।'

ম্যাচ শেষে উদযাপন করতে গিয়ে ভারতের ক্রিকেটারদের সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছিলেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার, ম্যাচ রেফারির রিপোর্টের পর নানা সাজাও দেয়া হয়েছে তাওহীদ হৃদয়, শাহীন এবং রাকিবুলকে, সাজা পেয়েছেন দুজন ভারতীয় ক্রিকেটারও। সেই বিতর্কিত ঘটনার খোঁজ আমরা রেখেছি, কিন্ত বাংলার দামাল ছেলেদের এই দারুণ কীর্তিটির খবর কি আমরা নিয়েছি?


শেয়ারঃ


এই বিভাগের আরও লেখা